আইয়ূব নবীর স্ত্রী বিবি রহীমা এর সংক্ষিপ্ত জীবনী

আইয়ূব নবীর স্ত্রী বিবি রহীমা এর সংক্ষিপ্ত জীবনী

বিবি রহীমা নবী আইয়ূব (আঃ)-এর বিবি। একদা নবীর তামাম দেহ ঘায়ের দরুন ক্ষত বিক্ষত হয়ে যায়। তখন সমস্ত চাকর-চাকরাণী, দাস-দাসী নবীকে ছেড়ে চলে যায়। কিন্তু সেই ভয়াবহ সংকট কালেও বিবি রহীমা স্বামীকে ছেড়ে যান নাই। সর্বদা স্বামীর খেদমতে মশগুল থাকেন।

ঘটনা চক্রে একবার তিনি নির্দিষ্ট সময়ে স্বামীর খেদমতে হাজির হতে পারেন নাই। এর মূলেও ছিল ইবলিশের কারসাজি।ইবলিশ মানুষের বেশে এসে আইয়ূব নবীর নিকট মিথ্যা তোহমত লাগাইছিল। ফলে নবী রাগান্বিত হয়ে কসম খেয়েছিলেন যে, তিনি আরোগ্য লাভ করে বিবি রহীমাকে একশত দোর্রা মারবেন।

অতঃপর নবী সুস্থ্য হয়ে উক্ত ওয়াদা পুরা করতে ইচ্ছা করলেন। এমন সময়ে আল্লাহ্ তাআলা ওহী নাযিল করলেন, হে নবী!আপনি শত শলা বিশিষ্ট একটি ঝাড়ু নিয়ে তাকে মাত্র একবার প্রহার করুন,তবেই আপনার কসম পুরা হয়ে ‍যাবে।

হযরত বিবি রহীমা নারী জাতির আদর্শ। তিনি ধৈর্য ও সহিঞ্চুতার মূর্ত প্রতীকা। নবীর ভীষণ বিপদের সময় যখন সকল বাদী-দাসী তার সাহচর্য ত্যাগ করল, অন্যান্য বিবিগণ নবীকে ফেলে চলে গেল, সেই মুহুর্তে বিবি রহীমা স্বামীর সেবায় নিমগ্ন রইলেন।

এই নির্মল স্বামী-ভক্তি,খেদমত ও ছবর এখতেয়ার করার দরুন বিবি রহীমা কে ভীষণ শান্তি হতে বাঁচিয়ে নিবার জন্য আল্লাহ তা’আলা স্বয়ং তার সুপারিশ কোরআন শরীফে উল্লেখ করেছেন।

দীর্ঘ সময় সহবাস করার উপায় বা সহবাসের স্থায়িত্বকাল বাড়ানোর পদ্ধতি

বীর্য ঘন করার ঔষধ তৈরির পদ্ধতি

আমাদের ইউটিউব চ্যানেল

Spread the love

Leave a Comment