ইমাম হুসাইন (রা.) এর হত্যাকারীদের পরিণতি

ইমাম হুসাইন (রা.) এর হত্যাকারীদের পরিণতি

হযরত হুসাইন হত্যাকারীদের পরিণতিও বড় মর্মান্তিক হয়েছিলো। হযরত হুসাইন (রা.) এর মর্যাদা সম্পর্কে সব মুসলমানই অবগত আছেন। হযরত হুসাইন (রা.) রাসূলু্ল্লাহ (সা) এর নাতি ছিলেন। তিনি সাহাবী। জান্নাতের যুবকদের সর্দার। হযরত আলী (রা.) এর কলিজার টুকরা। হযরত ফাতেমা (রা.) এর চোখের মণি। যুহুদ ও তাক্বওয়ার অনন্য উপমা। তিনি আকৃতিতে রাসূল (সা.) এর মতো ছিলেন।

কিন্তু সেদিন ‍বিয়োগান্ত ট্রাজেডির কারবালা প্রান্তরে রা জানি জালেমদের কি হয়েছিলো? তারা সব অন্ধ হয়ে গিয়েছিলো। সব বিবেক বুদ্ধিহীন হয়ে গিয়েছিলো। যদি অন্ধ না হতো। তাহলে তারা চর্ম চক্ষু দিয়ে দেখতো, ইমাম হুসাইন (রা.) এর অবয়ব, যা দেখতে রাসূলুল্লহ (সা) এর মতো ‍ছিলো। যদি বিবেক অকার্যকর না হতো, তাহলে তারা ভবতো ইমাম হুসাইন (রা) কার সন্তান।

কোথা হতে এসেছে এই রক্তের ধারা। কিন্তু জালেমরা সব ভুলে গেলো। জালেমরা রক্ত, ধর্ম ও আত্মীয়দের বন্ধনকে ছিন্ন করে নববী পরিবারের ফুটন্ত পুষ্পকে শহীদ করেছিলো। তারপর সেই জালেমদের পরিণতি দেখুন। ইতিহাসের পাতায় নজর বুলান। তাদের কেউ ‍সেই জুলুমের ভয়ংকর পরিণতি থেকে রক্ষা পায়নি।

ইমাম ইবনে কাসীর (রহ.) বলেছেন যে, হযরত হুসাইন (রা.) এর হত্যাকারীদের কেউ এমন ছিলো না যে কোনো না কোনো আজাবে নিপতিত হয়নি। কেউ অন্ধ হয়ে গেছে। কেউ ভয়ংকর দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত হয়েছে কেউ পাগল হয়ে গেছে। কাউকে নির্মমভাবে হত্যা করা হয়েছে।

হুসাইন (রা.) সেদিন কারবালার প্রান্তরে সত্যকে প্রতিষ্ঠা করার জন্য অন্যায়ের বিরুদ্ধে, স্বৈরশাসকের বিরুদ্ধে দাঁড়িয়ে ছিলেন। তিনি ছিলেন নবীজি সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের দৌহিত্র। তিনি ছিলেন রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের কলিজার টুকরা।

সেই হুসাইন রাজিয়াল্লাহু তা’আলা আনহুকে নির্মমভাবে হত্যা করা হয়। জালেমরা সেদিন তার প্রতি একটু মায়া দেখায় নি তার পিছনে তাকিয়ে দেখিনি যে, তারা কাকে হত্যা করছে। তারা হত্যা করছে আল্লাহর রাসূল (স.) নাতিকে যিনি জান্নাতী যুবকদের সরদার হবেন তাকে শহীদ করছে।

সুতরাং পৃথিবীতে জালেমরা আসবে জালেমরা জুলুম-নির্যাতন করবে আর এই নির্যাতনের বিরুদ্ধে হুসাইন (রা.) মত আমাদেরকেও সত্যকে প্রতিষ্ঠা করার জন্য জিহাদ করতে হবে। কুরআনের আইনকে প্রতিষ্ঠা করার জন্য সংগ্রাম করতে হবে, বিপ্লব করতে হবে।

আসুন আমরা হোসাইন (রা.) এর মত সত্য কে প্রতিষ্ঠা করার জন্য অঙ্গীকারাবদ্ধ হই। আল্লাহ তায়ালা আমাদেরকে হোসাইন (রা.) এর মত সত্যের প্রতি অবিচল থাকার তৌফিক দান করুন। আমিন

ইমাম হুসাইন (রা.) এর হত্যাকারীদের পরিণতি

আব্দুল্লাহ ইবনে মোবারক

আমাদের চ্যানেল ভিজিট করুন

Spread the love

Leave a Comment