স্মৃতিশক্তি বৃদ্ধি করার উপায় একটি মেসওয়াক

আল্লাহ তা’আলা মানুবজাতীকে শ্রেষ্ঠত্ব দান করেছেন। আদম (আ.) কে সকল মাখলুকাতের নাম শিক্ষা দিয়ে (স্মৃতিশক্তি দিয়ে) শ্রেষ্ঠত্ব দান করেছেন। স্মৃতিশক্তি মানব জীবনে অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি বিষয়। যার স্মৃতি শক্তি বেশি তার জীবন সুন্দর যদি সে সেই স্মৃতিকে কাজে লাগায়।এবং সঠিক পন্থায় ব্যবহার করে।

স্মৃতিশক্তি বৃদ্ধিতে হযরত আলী (রা.) এর কিছু পরামর্শ: মস্তিষ্ক বা স্মৃতিশক্তি বৃদ্ধি পেতে হযরত আলী (রা.) বলেন, বেশি বেশি মেসওয়াক ব্যবহারের ফলে মস্তিষ্ক বা স্মৃতিশক্তি বৃদ্ধি পায়। প্রকৃতপক্ষে মেসওয়াকের মধ্যে থাকে ফসফরাস জাতীয় পদার্থ। গবেষণায় অনেকবার প্রমাণিত হয়েছে যে, যে জমিতে ক্যালসিয়াম ও ফসফরাস অধিক পরিমাণে বিদ্যমান থাকে সেখানে তিনু গাছ জন্মে। দাঁতের প্রধান খাদ্য হলো ক্যালসিয়াম ও ফসফরাস।

আর বিশেষ করে এ উপাদানগুলো সাধারণত বেশি পাওয়া যায় তিনু গাছের মেসওয়াকে। ফলে অভিজ্ঞতায় প্রমাণিত হয়েছে যে তরুতাজা মেসওয়াক দ্বারা দাঁত মাজলে তার মধ্য থেকে বেরিয়ে আসে তেজস্ক্রিয় পদার্থ (কেলসিয়াম ও ফসফরাস)  যা রোগজীবাণুর ক্রমবিকাশকে প্রতিহত করতে সাহায্য করে।

এবং দাঁত সমূহকে রোগের হাত থেকে রক্ষা করতে সাহায্য করে। এজন্য মিসওয়াকের ক্ষেত্রে বলতেই হয় যে, মেসওয়াকের মাথা ভাল ভাবে চিবিয়ে ব্যবহার করা উচিত। যেন প্রত্যেক বারই নতুন নতুন রস বের হয়। এবং দাতের গোড়ায় পৌঁছে। ফলে দাঁত মজবুত এবং শক্তিশালী হবে বলে আশা করা যায়। রাসূলুল্লাহ (স.) এর প্রতিটি সুন্নাতে রয়েছে মানবতার মুক্তি ও কল্যাণ।

বি:দ্র – তিনু গাছের ব্যবস্থা না হলে নিমের মেসওয়াক অথবা অন্যান্য গাছের মেসওয়াক ব্যবহার করা যেতে পারে।

দীর্ঘ সময় সহবাস করার উপায় বা সহবাসের স্থায়িত্বকাল বাড়ানোর পদ্ধতি

বীর্য ঘন করার ঔষধ তৈরির পদ্ধতি

আমাদের ইউটিউব চ্যানেল

শেয়ার করুন